গাজা অর্থনীতির বিরুদ্ধে অব্যাহত আগ্রাসনের মধ্যে তেল ও সোনার দাম বেড়েছে

663.jpg

বৃহস্পতিবার লেনদেনে অপরিশোধিত তেলের ফিউচারের দাম বেড়েছে, যেখানে সোনার ফিউচারের দাম বেড়েছে। ইসরায়েলের বিরুদ্ধে চলমান আগ্রাসনের আলোকে এটি এসেছে গাজাদখলদার সেনাবাহিনী একটি নিবিড় বোমা হামলা চালায় যা 9,000 এরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করে এবং 22,000-এরও বেশি ফিলিস্তিনিকে আহত করে, এই আশঙ্কার মধ্যে যে সংঘর্ষটি মধ্যপ্রাচ্যের অন্যান্য তেল সমৃদ্ধ এবং নিয়ন্ত্রণকারী দেশগুলিতে ছড়িয়ে পড়বে। গুরুত্বপূর্ণ বিশ্ব করিডোর।

বৃহস্পতিবার ট্রেডিংয়ে, ইউএস ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট ক্রুডের দাম আগামী ডিসেম্বরে ডেলিভারির জন্য ব্যারেল প্রতি 0.9% বেড়ে $81.2 হয়েছে, যেখানে আন্তর্জাতিক তেলের মান ব্রেন্ট ক্রুডও 0.9% বেড়েছে এবং পরের বছরের ডিসেম্বরে ডেলিভারির জন্য ব্যারেল প্রতি $85.41 এ পৌঁছেছে . আগামী জানুয়ারি। .

বীমা বোনাস

এদিকে, গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনের ফলে ভূ-রাজনৈতিক উত্তেজনা বেড়ে যাওয়ার পর এই অঞ্চল থেকে সরবরাহ নিয়ে উদ্বেগের কারণে তেল ব্যবসায়ীরা 2024 সালে মধ্যপ্রাচ্যের বেশিরভাগ তেলের বার্ষিক সরবরাহের জন্য একটি মূল্য প্রিমিয়াম প্রদান করবে, সূত্র জানিয়েছে।

বেশিরভাগ বার্ষিক মধ্যপ্রাচ্যের অপরিশোধিত তেল চুক্তি সপ্তাহের শুরুতে শেষ হয়েছিল, প্রায় এক মাস ইস্রায়েল এবং ফিলিস্তিনি প্রতিরোধের মধ্যে সংঘাত শুরু হওয়ার প্রায় এক মাস পরে, এই সংঘাত সমগ্র অঞ্চলে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি করেছিল এবং বিশ্বব্যাপী তেলের দাম ওঠানামা করতে হয়েছিল কারণ মধ্যপ্রাচ্য বিশ্বের তেল উৎপাদনের এক তৃতীয়াংশের জন্য দায়ী।

একজন ব্যবসায়ী বলেন, তেলের বাজারের ওঠানামা এই বার্ষিক ডিলে বিক্রি হওয়া কিছু কার্গোর দাম বেশি হতে পারে।

আগামী ডিসেম্বরে ডেলিভারির জন্য বৃহস্পতিবার ট্রেডিংয়ে সোনার দাম $6 প্রতি আউন্স বেড়েছে (শাটারস্টক)

সোনার উত্থান

ইউএস ফেডারেল রিজার্ভের (কেন্দ্রীয় ব্যাঙ্ক) সুদের হার স্থিতিশীল করার সিদ্ধান্তের ঘোষণার পরে, বিনিয়োগকারীরা সংকট এবং ভয়ের আলোকে স্বর্ণের নিরাপদ আশ্রয়স্থল কেনার অবলম্বন করার সাথে সাথে ডলারের পতনের ফলে বৃহস্পতিবার সোনার ফিউচারের দাম বেড়েছে।

বৃহস্পতিবার বাজার লেনদেনে, অন্যান্য প্রধান মুদ্রার বিপরীতে ডলারের মূল্য সূচক 105.81 পয়েন্টে নেমে আসে।

নিউইয়র্কের প্রথম বাণিজ্যে, যদিও পরবর্তীতে ডলার 106.12 পয়েন্টে উন্নীত হয়, তবে এটি বুধবারের স্তরের 0.72% নীচে ছিল।

আগামী ডিসেম্বরে ডেলিভারির জন্য বৃহস্পতিবার সোনার দাম $6 বেড়ে $1,993.50 প্রতি আউন্স হয়েছে।

রৌপ্যের দামও পরবর্তী ডিসেম্বরে প্রতি আউন্সে $22.846 বেড়েছে, যেখানে তামার দাম পরের ডিসেম্বরে ডেলিভারির জন্য প্রতি পাউন্ড $3.6725-এ বেড়েছে।

বুধবার, ফেডারেল রিজার্ভ প্রত্যাশার সাথে সঙ্গতি রেখে তার মূল সুদের হার 5.25-5.5% এ রেখেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সাম্প্রতিক মন্তব্য..

প্রদর্শনের মতো কোন মন্তব্য নেই।
https://chamundakali.com/sitemap-post-type-post.xml