দখলদাররা গাজা উপত্যকার মাহদি হাসপাতাল বিস্ফোরণে উড়িয়ে দেয়, এতে দুই চিকিৎসক নিহত এবং বাস্তুচ্যুত মানুষ আহত হয়। খবর

Palestinians 1699745191.jpg

আল জাজিরার একজন সংবাদদাতা জানিয়েছেন যে ইসরায়েলি বোমা হামলাটি শহরের পশ্চিমে অবস্থিত মাহদি ম্যাটারনিটি হাসপাতাল লক্ষ্য করে। গাজা শনিবার সন্ধ্যায়, দুই ডাক্তারের মৃত্যু এবং বহু বাস্তুচ্যুত লোক আহত হওয়ার ফলে।

এ প্রতিবেদক আরও জানান, হাসপাতালে বাস্তুচ্যুত ব্যক্তিরা অনুরোধ করছেন। রেড ক্রসের আন্তর্জাতিক কমিটি তাদের সরিয়ে আহতদের বাঁচাতে হস্তক্ষেপ করে।

এটি হাসপাতাল এবং তাদের আশেপাশে, বিশেষ করে গাজা শহরের উত্তর এবং পশ্চিমে, দখলদার বাহিনী এই অঞ্চলগুলিতে অনুপ্রবেশ করার চেষ্টা করার কারণে ইসরায়েলি আক্রমণের ক্রমবর্ধমান আলোকে আসে৷

ম্যানেজার মো আল শিফা মেডিকেল কমপ্লেক্স গাজা উপত্যকায়, ডাঃ মুহাম্মদ আবু সালামিয়াহ আল জাজিরাকে দেওয়া এক বিবৃতিতে বলেছেন যে ইসরায়েলি ড্রোন রাতারাতি একটি হাসপাতালে গুলি চালায়।

একই সময়ে, আল-শিফা কম্পাউন্ডের ভিতর থেকে সাংবাদিক মুস্তফা সারসুর সংঘর্ষ এবং গুলির শব্দের কথা জানিয়েছেন। তিনি উল্লেখ করেছেন যে ইসরায়েলি ড্রোন বেশ কয়েকবার হাসপাতালে আক্রমণ করেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডক্টর আশরাফ আল-কুদরা শনিবার ঘোষণা করেছেন যে আল-শিফা মেডিকেল কমপ্লেক্স “ইসরায়েলি সেনাবাহিনী কমপ্লেক্সের ভিতরে যা কিছু চলাচল করে তা লক্ষ্যবস্তু করে।”

টেলিগ্রামের মাধ্যমে গাজা স্ট্রিপের সরকারী মিডিয়া অফিসের বিবৃতিতে আল-কুদরা বলেছে: “আমরা বর্তমানে আল-শিফা মেডিকেল কমপ্লেক্সের ভিতরে ঘিরে আছি এবং চারদিকে প্রচুর সংখ্যক ড্রোন পর্যবেক্ষণ করা হয়েছে।”

সন্ধ্যা নাগাদ, আল-কুদরা আল জাজিরাকে একটি বিবৃতিতে বলেছে যে একটি হাসপাতাল ছাড়া উত্তর গাজার সমস্ত হাসপাতাল বন্ধ ছিল। ব্যাপটিস্টইঙ্গিত করে যে তার সেবা সীমিত।

ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষ বলছে যে আল-শিফা কম্পাউন্ডের নীচে টানেলের ভিতরে প্রতিরোধ কমান্ড কেন্দ্র রয়েছে, তবে ফিলিস্তিনি দলগুলি শনিবার বলেছে যে তারা হাসপাতালে কোনও সামরিক কর্মী নেই তা নিশ্চিত করার জন্য জাতিসংঘের মিশন পাঠাতে জাতিসংঘকে জানিয়েছে। প্রকাশ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সাম্প্রতিক মন্তব্য..

প্রদর্শনের মতো কোন মন্তব্য নেই।
https://chamundakali.com/sitemap-post-type-post.xml